শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
Logo
শিরোনাম
নবাগত ওসির সাথে ডোমার প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ডোমারে পেশাজীবী সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকিত ডোমার’ এর প্রতিষ্ঠা বার্ষিকীতে পথচারীদের মাঝে ইফতার বিতরন দেবীগঞ্জের বীজ উৎপাদন কেন্দ্রের কর্মকর্তার কক্ষ থেকে টাকা ও নথি চুরির অভিযোগ নীলফামারীতে সম্পত্তি না পাওয়ায় বাবার কবরে শুয়ে লাশ দাফনে বাঁধা দিলো ছেলে ডোমারে সমবায়ীদের নিয়ে ভ্রাম্যমাণ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত আলোকিত ডোমার সংগঠনের কমিটি গঠন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ডোমার সাংস্কৃতিক সংসদ এর ইফতার মাহফিল অনুষ্ঠিত ডোমারে ‘আই লাভ ডোমার’ স্থাপনার শুভ উদ্বোধন ডোমারে সমাপ্ত হলো অষ্টম কাব ক্যাম্পুরী ও স্কাউট সমাবেশ

[wtn_news layout='list' desxeiption=hide]

রেলক্রসিং নয়, সব শহরে হবে ওভারপাস

প্রকাশিত: মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

রেললাইন দিয়ে চলাচলের জন্য দেশের বিভিন্ন স্থানে আছে রেলক্রসিং, যা পরিচালনার জন্য দরকার হয় লোকবল। অনেক স্থানে লোকবল না থাকায় ঘটছে দুর্ঘটনা।

এমন অবস্থায় সব শহরে রেলক্রসিংয়ের পরিবর্তে পর্যায়ক্রমে রেলওয়ে ওভারপাস নির্মাণের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশ দেন।
একনেক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ কথা জানান।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একনেক সভায় ‘জামালপুর শহরের গেইটপাড় এলাকায় রেলওয়ে ওভারপাস’ নির্মাণ প্রকল্প অনুমোদন দেন প্রধানমন্ত্রী। প্রকল্পের ব্যয় ১৩২ কোটি ৬৭ লাখ টাকা।

এই প্রকল্প অনুমোদন প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী মনে করেন রেলক্রসিংয়ের চেয়ে, ওভারপাস বেশি সুফল বয়ে আনবে। তাই তিনি রেলক্রসিংয়ের বদলে সব শহরে ওভারপাস নির্মাণের নির্দেশনা দিয়েছেন।’ একনেক সভায় ২ হাজার ২১৬ কোটি টাকা ব্যয়ে ১০টি প্রকল্প অনুমোদন হয়। এর মধ্যে সরকারি অর্থায়ন ১ হাজার ৮৭৫ কোটি ৫৭ লাখ টাকা ও বৈদেশিক অর্থায়ন ৩৪১ কোটি ১৮ লাখ টাকা।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com