রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
Logo
শিরোনাম
নবাগত ওসির সাথে ডোমার প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ডোমারে পেশাজীবী সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকিত ডোমার’ এর প্রতিষ্ঠা বার্ষিকীতে পথচারীদের মাঝে ইফতার বিতরন দেবীগঞ্জের বীজ উৎপাদন কেন্দ্রের কর্মকর্তার কক্ষ থেকে টাকা ও নথি চুরির অভিযোগ নীলফামারীতে সম্পত্তি না পাওয়ায় বাবার কবরে শুয়ে লাশ দাফনে বাঁধা দিলো ছেলে ডোমারে সমবায়ীদের নিয়ে ভ্রাম্যমাণ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত আলোকিত ডোমার সংগঠনের কমিটি গঠন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ডোমার সাংস্কৃতিক সংসদ এর ইফতার মাহফিল অনুষ্ঠিত ডোমারে ‘আই লাভ ডোমার’ স্থাপনার শুভ উদ্বোধন ডোমারে সমাপ্ত হলো অষ্টম কাব ক্যাম্পুরী ও স্কাউট সমাবেশ

[wtn_news layout='list' desxeiption=hide]

তিস্তার পানি বিপদসীমার ১০সে.মি উপরে প্রবাহিত

প্রকাশিত: সোমবার, ১ আগস্ট, ২০২২

ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। সোমবার (১ আগষ্ট) সকাল থেকে তিস্তার পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারাজ পয়েন্টে বিপৎসীমার ১০সে.মি. উপরে প্রবাহিত হচ্ছে। এতে নদী তীরবর্তী গ্রামগুলোর বাড়ি-ঘরে পানি ঢুকতে শুরু করেছে।

আরো পড়ুন:ডোমারে ট্রাক্টরের ধাক্কায় নিহত দুই!

নীলফামারীর ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস সতর্কীকরণ কেন্দ্র জানায়, সোমবার দুপুরতিনটা থেকে তিস্তার পানি বাড়তে থাকে। দুপুর ১২টায় বিপৎসীমার ২ সেন্টিমিটার (বিপৎসীমা ৫২ দশমিক ৬০ সেন্টিমিটার) নিচ দিয়ে পানি প্রবাহিত হয়। এরপর পানি বেড়ে বিকেল ৩টায় বিপৎসীমার ১০ সেন্টিমিটার (বিপৎসীমা ৫২ দশমিক ৭০ সেন্টিমিটার) দিয়ে প্রবাহিত হচ্ছে।

আরো পড়ুন:নীলফামারীতে বজ্রপাতে নিহত ২ আহত ১৬!

এদিকে, পানির গতি নিয়ন্ত্রণে তিস্তা ব্যারাজের ৪৪টি জলকপাট খুলে রাখা হয়েছে। তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় ডিমলা উপজেলার পূর্বছাতনাই, পূর্ব খড়িবাড়ী, কিছামত ছাতনাই, ছোটখাতা, হরিশের চরসহ ৮টি চরের বসতবাড়িতে পানি উঠেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী আসফা উদ দৌলা বলেন, উজানের ঢলে তিস্তা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় তিস্তা ব্যারাজের সবকয়টি জলকপাট খুলে দেওয়া হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণে রাখা হচ্ছে। বৃষ্টিপাত না হলে দ্রুত পানি কমার সম্ভাবনা রয়েছে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com